অনুসন্ধানী রক্তদান সংস্থা বাংলাদেশের ১ম প্রতিষ্ঠা বার্ষিকীতে আলোচনা সভা ও ওয়েবসাইড উদ্বোধন

ইফতার মাহফিল-২০১৮ প্রধান অতিথির বক্তব্য রাখছেন মো: সেলিম হোসেন।
December 5, 2019
ইফতার মাহফিল-২০১৯ দেশের সকল প্রান্তে রক্তদানের চাহিদা পূরন করতে অাপনাদের চেষ্টাকে ধরে রাখতে হবে …….সিভিল সার্জন ডাঃ এ কে এম মাহবুবুর রহমান
December 5, 2019

উৎসবমুখর পরিবেশে ‘রক্ত ঋণ রক্ত দিন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে অনুসন্ধানী রক্তদান সংস্থা বাংলাদেশের ১ম প্রতিষ্ঠা বার্ষিকীতে আলোচনা সভা ও ওয়েবসাইড উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। ৫ আগষ্ট রবিবার সকাল সাড়ে ১১ টায় শহরের টেকনো হান্নান কমপ্লেক্সের ২য় তলার রসুই ঘর রেস্টুরেন্ট এন্ড পার্টি সেন্টারে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুসন্ধানী রক্তদান সংস্থা বাংলাদেশ এর চেয়ারম্যান বিএম হারুনুর রশিদের সভাপতিত্বে এবং প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মো.শহীদ উল্যাহ বাবর এর পরিচালনায় অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইউনাইটেড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ ইফতেখারুল আলম। তিনি তাঁর বক্তব্যে বলেন, ১টি রক্তদান ১টি মানুষের প্রাণ বাঁচায়। তাই বলে কেউ লোক দেখানো রক্ত দিবেন না। আমাদের জীবন আখেরাত মুখি। তাই আল্লাহর সন্তুষ্টির জন্যই স্বেচ্ছায় রক্ত দিন।

সংগঠনের প্রশংসা করে তিনি বলেন, মানুষকে রক্তদানে সহায়তায় ২০১৭ সালে সোশ্যাল মিডিয়া ফেসবুকে যে অনুসন্ধানী রক্তদান সংস্থা বাংলাদেশ নামক ১টি গ্রুপ খোলা হয়। মাত্র ১ বছরে তার বর্তমান ফলোয়ার প্রায় ২০ হাজারেরও অধিক। সারা দেশের সাড়ে ৭’শ ব্লাড ডোনার এই গ্রুপে রয়েছে। এখন পর্যন্ত এই সংস্থা থেকে ১ হাজার ৮৫ জন লোক রক্তের সেবা পেয়েছে। মানুষের সেবাটা আরো দ্রুত দিয়ে মানুষের প্রয়োজনে পাশে থাকার জন্যই এর ওয়েবসাইড চালু করা হয়েছে। আমি এই সংগঠনকে তাদের কর্মকান্ডে সব রকম সুবিধে দিয়ে পাশে থাকার অঙ্গিকার করছি।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নোভা এইড হাসপাতাল এবং মিড ল্যান্ড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মোস্তাক আহমেদ খাঁন। তিনি বলেন, সারা দেশে এই সংগঠন সুনামের সাথে মানুষের পাশে দাড়াচ্ছে এটা সত্যিই প্রশংসনীয়। রক্তের কোন ধর্ম নেই তফাৎ নেই। এটা আল্লাহর দানীয়। আমি নিজেও রক্ত দান করি। তাই সবাই আল্লাহর দানীয় এই রক্ত মানুষের প্রয়োজনে বিলিয়ে দিন।

অনুসন্ধানী রক্তদান সংস্থা বাংলাদেশের ১ম প্রতিষ্ঠা বার্ষিকীতে আলোচনা সভা ও ওয়েবসাইড উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন কচুয়া সহকারী শিক্ষা অফিসার মোহা. আনিসুর রহমান, রসুই ঘর রেস্টুরেন্ট এন্ড পার্টি সেন্টারের সত্ত্বাধিকারী জাহিদুল হক মিলন, অনুসন্ধানী রক্তদান সংস্থা বাংলাদেশের ভাইস চেয়ারম্যান অ্যাডঃ আতিকুর রহমান সাগর।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, অনুসন্ধানী রক্তদান সংস্থা বাংলাদেশের অর্থ সম্পাদক শেখ ফরিদ, ঢাকা ইউনিট প্রধান প্রান্ত সাহা নয়ন, চাঁসক প্রাণিবিজ্ঞান বিভাগ সভাপতি মো. নাঈম হোসেন পাঠান, শরিয়তপুর জেলা সমন্বয়কারী শরিফুল ইসলাম ইয়ামন প্রমুখ। সংগঠনে থেকে এখন পর্যন্ত মাহমুদ ফয়সাল ৪০ ব্যাগ, এনায়েতুল্লা মাসুম ২৫ ব্যাগ, প্রান্ত সাহা নয়ন ২২ ব্যাগ, আব্দুল্লা আল নোমান ২০ ব্যাগ রক্ত দিয়ে মানুষকে সহযোগিতা করায় তাদের প্রতি সম্মান জ্ঞাপন করা হয়। পরে অতিথিবৃন্দের হাত থেকে সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দকে টিশার্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে সংস্থার সদস্য আব্দুর সালাম তামিম সংগীত পরিবেশন করেন এবং শিল্পী মোঃ সোহেল পবিত্র কুরআন তেলোয়াত করেন। এসময় সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ, শিক্ষার্থীবৃন্দ ও সুধীজন উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *