ইফতার মাহফিল-২০১৯ দেশের সকল প্রান্তে রক্তদানের চাহিদা পূরন করতে অাপনাদের চেষ্টাকে ধরে রাখতে হবে …….সিভিল সার্জন ডাঃ এ কে এম মাহবুবুর রহমান

অনুসন্ধানী রক্তদান সংস্থা বাংলাদেশের ১ম প্রতিষ্ঠা বার্ষিকীতে আলোচনা সভা ও ওয়েবসাইড উদ্বোধন
December 5, 2019
নিজের মধ্যে অহংকার থাকলে সমাজের জন্যে কিছুই করতে পারবেন না …….. জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান।
December 5, 2019

চাঁদপুরের সিভিল সার্জন ডাঃ এ কে এম মাহবুবুর রহমান বলেন, দেশের যুব সমাজ যখন মাদক সহ নানা অপকর্মে লিপ্ত ঠিক সে সময়ই অনুসন্ধানী রক্তদান সংস্থা, রক্তদান সহ ভালো কাজগুলো সত্যিই প্রংসার দাবীদার। তিনি আরো বলেন- রক্তদাতা এবং রক্তগ্রহীতাকে রক্তদেওয়া এবং রক্তনেয়ার ক্ষেত্রে সচেতন হতে হবে পাশা-পাশি নিরাপদ রক্ত পরিসঞ্চালন অাইন সম্পর্কেও জানতে হবে এবং আমি আশা করি রক্তদানের সকল নিয়ম-নীতি অনুসরন করে এ সংস্থাটি অনেক দূর এগিয়ে যাবে। মাত্র ২ বছরে সংস্থাটি সারা দেশে ২ হাজার ৩ শত ৩ ব্যাগ ব্লাড দেওয়ার প্রসংসা করে তিনি বলেন যা অর্জন হয়েছে তা আপনাদের আন্তরিকতার কারনেই হয়েছে তাই নতুন সদস্য বৃদ্ধি করে দেশের সকল প্রান্তে রক্তদানের চাহিদা পূরন করতে অাপনাদের চেষ্টাকে ধরে রাখতে হবে। এ সংস্থার সদস্যরা জাতি-ধর্ম-বর্ন নির্বিশেষে সূদৃঢ় বন্ধনে অাবদ্ধ হয়ে অসহায় মানুষের সুখে-দু:খে, বিপদে-অাপদে এগিয়ে যাবে এ প্রত্যাশা কামনা করছি। সমাজের প্রত্যেককেই এ মহতী সকল কাজে এগিয়ে আসা দরকার। মানবদেহের রক্ত কণিকার আয়ুষ্কাল ১২০ দিন। ৪ মাস পরপর যদি আমরা রক্তদান করি তাহলে আমাদের শরীরের কোন সমস্যা হবেনা। প্রতিমাসে আমাদের ১২ লক্ষ রক্তের ব্যাগ প্রয়োজন। মোট জনশক্তির ১% যদি রক্তদান করে তাহলে এটা আমাদের জন্য কিছুই নয়। স্বেচ্ছায় রক্তদানে স্বতর্স্ফুর্তভাবে এগিয়ে আসলে বেঁচে যাবে অনেক প্রাণ। তবে নিরাপদ রক্ত পরিসঞ্চালনের উপর আমাদের বিশেষভাবে গুরুত্ব দিতে হবে। এজন্য থাকতে হবে আমাদের বিশেষ জ্ঞান। আমরা একশ জন লোকের জীবন বাঁচালাম । কিন্তু এক জনের শরীরে হেপাটাইটিস বি ভাইরাস ঢূকে গেল । তাহলে এজন্য আমাদেরকে আল্লাহর কাছে জবাব দিতে হবে। নিরাপদ রক্ত পরিসঞ্চালনের মাধ্যমে আমরা সচেতনতা তৈরি করতে পারি। মঙ্গলবার বিকাল ৫ ঘটিকায় রসুইঘর রেস্টুরেন্ট এন্ড পার্টি সেন্টারে অনুসন্ধনী রক্তদান সংস্থা বাংলাদেশ’র ইফতার ও দোয়ার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ সকল কথা বলেন।

সংস্থার প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপক- মু. শহীদ উল্যাহ্ বাবর এর সঞ্চালনায় ইফতার মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁ.সক প্রাণিবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান শওকত ইকবাল ফারুকী, উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মো.কামরুল হাসান, চাঁদপুর প্রেসক্লাব এর সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর এর সম্পাদক- সোহেল রুশদী, রোটাঃ ডা.ইফতেখারুল অালম, চাঁ.স.ক প্রাণিবিজ্ঞান এর প্রভাষক নাজির উল্যাহ্ মজুমদার, রসুইঘর রেষ্টুরেন্ট এন্ড পার্টি সেন্টার এর মালিক জাহিদুল হক মিলন, সভায় সভাপতিত্ব করেন সংস্থার চেয়ারম্যান ও বিশিষ্ট সমাজ সেবক বি.এম.হারুনুর রশিদ। এ সময় উপস্থিত অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কো-ব্যবস্থাপক মু. নাঈম হোসেন পাঠান, সাংগঠনিক সম্পাদক- অাব্দুল্লাহ্ অাল-নোমান, সহ-সাংগঠনিক সম্পাদক- এস.এম জাহেদুল ইসলাম বাবু, কার্য্যকরী সদস্য- অারাফাত রহমান পারভেজ, বাবুল চন্দ্র দ্বীপ, সহ-অর্থ সম্পাদক- হান্নান খান শান্ত, সহ-পরিকল্পনা বিষয়ক সম্পাদক- গৌতম সরকার, সদস্য এম এ হাসিব প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *